নয়ন হাসান,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-

 

“শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্নবিশ্বাস” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় দিনাজপুরের বিরামপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী এবং কেককাটাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

 

(১৮ অক্টোবর) গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার সময় উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী এবং কেক কাটা হয়।

 

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী এবং কেক কাটা অনুষ্ঠানে উপজেলা নিবার্হী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার ও উপাধ্যক্ষ মেসবাউল হক,বিরামপুর সরকারী কলেজের উপাধ্যক্ষ অদৈত্য কুমার অপু, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি ডক্টর নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রভাষক মশিহুর রহমান, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হবিবর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী, কৃষি কর্মকর্তা নিকছন চন্দ্র পাল, একাডেমিক সুপার ভাইজার আব্দুস সালাম, দিনাজপুর জেলার সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেনসহ আরো অনেক বক্তব্য রাখেন।

 

ওপর দিকে একই সময়ে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবসের উপলক্ষে বিরামপুর পৌরসভা আয়োজিত অনুষ্ঠানে পৌরসভা সভাকক্ষে প্যানেল মেয়র আব্দুল আজাদ মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পৌর সচিব সেরাফুল ইসলাম, ৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রভাষক মোজ্জামেল হক,১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান ও বিরামপুর হাজী মার্কেট জামে মসজিদের ইমাম মাওলানা গোলাম রব্বানী প্রমুখ।

 

আলোচনা সভা শেষে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে দোয়া করা হয়। এসময় দোয়া পরিচালনা করেন মাওলানা ইব্রাহিম হোসেন। অনুষ্ঠানে পৌরসভার সকল কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন.